Home » Android Tricks » সব ধরনের অ্যান্ড্রয়েড ফোন গরম হওয়ার সমস্যার সমাধান দেখে নিন।

সব ধরনের অ্যান্ড্রয়েড ফোন গরম হওয়ার সমস্যার সমাধান দেখে নিন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

আগে ফোন দিয়ে শুধু ফোন কল করা যেতো। তখন এতো কিছু করার মতো ক্ষমতা ছিলো না ফোনের। কিন্তু সময়ের সাথে সাথে বাজারে এসে গেলো স্মার্ট ফোন গুলি। যেগুলি দিয়ে অনেক কাজ একসঙ্গে করা সম্ভব সেই সঙ্গে ফোন গুলির দামও কমে যেতে থাকলো। তাই তা এসে গেলো সব রকম আর্থিক সামর্থযুক্ত মানুষের হাতের মুঠোয়। কিন্তু ফোন গুলিতে যেমন দিন দিন অনেক নতুন ফিচার যুক্ত হচ্ছে, সেই সঙ্গে অতিরিক্ত ফিচারের ফলে ফোন গুলি অনেক সময় গরম হয়ে যায়। কিন্তু এই তাপমাত্রা যখন অস্বাভাবিক হয়ে যায় তখন তাকে Overheating বলে।

Over Heating এর ফলে ফোনে কী কোনো প্রভাব পড়তে পারেঃ

হ্যাঁ অবশ্যই, আমি এমন একজন – কে দেখেছি যার ২৫ হাজার টাকার সোনি এক্সপিরিয়া ফোন Over Heating এর কারণে মাদার বোর্ড পুড়ে যায়। ফলে আপনারাও সাবধান হয়ে নিন। এই ভূলের কারণে আপনার প্রিয় ফোন টিকে হারাতে হতে পারে। তাছাড়া এই কারণে ফোনের ব্যাটারী ব্রাস্ট হয়ে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে।

আশা করি সবাই বুঝে গেছেন। আজ আমি আপনাদের কতোগুলি টিপস দিবো যেগুলি মেনে চললে আপনার ফোনটা Over Heating এর সমস্যা থেকে বাঁচতে পারবেন।

  • আপনি যতো অ্যাপ ইনস্টল করবেন আপনার ফোন ততো গরম হতে থাকবে। কারণ এমন অনেক অ্যাপ আছে যেগুলি না চালালেও সেগুলি Background এ Ram টানতে থাকে। আর আপনার ফোনের ram এবং Processor যতো বেশী সক্রিয় থাকবে তারা ততোই তাপ উৎপন্ন করতে থাকবে। ফলস্বরূপ আপনার ফোন টিও গরম হয়ে যাবে। তাই চেষ্টা করুন সব অপ্রয়োজনীয় অ্যাপ গুলি আপনার ফোন থেকে Uninstall করে দিন।

  • Cache and Junk ফাইল গুলিকে আপনার ফোন থেকে মুছে ফেলুন। Cache হলো জরুরী কালীন ডাটা যা Ram Access কমানোর জন্য CPU দ্বারা ব্যাবহার করা হয়। এগুলো জমিয়ে রাখলে CPU কে আরো কঠোর ভাবে কাজ করতে হয়। এর ফলে ফোন শুধু শুধু গরম হয়ে যায়। এই ফাইল গুলিকে ডিলিট করার জন্য আপনারা Clean Master অ্যাপ টিকে ব্যাবহার করতে পারেন।

  • ফোন কে গরম হওয়ার হাত থেকে বাঁচাতে হলে Ram Booster Application গুলি ব্যবহার করুন। এগুলি ফোনের Background এর Running Application গুলি কে বন্ধ করে দেয়। ফলে স্বাভাবিক ভাবেই কম CPU Usage এর জন্য ফোন ঠান্ডা থাকে।

  • 3G ও 4G পরিষেবা ব্যবহার করার সময় যদি ফোন ঠিক মতো নেটওয়ার্ক না পায় তাহলে ফোন খুব তাড়াতাড়ি গরম হয়ে যায়। তাই এই পরিষেবা ব্যবহারের সময় নিশ্চিত হয়ে নিন যে আপনার ফোনে ফুল নেটওয়ার্ক আছে কী।

  • Wifi and Portable Wifi Hotspot ব্যবহার করলে ফোনের তাপমাত্রা খুব বেড়ে যায় এবং ব্যাটারি খুব তাড়াতাড়ি কমে যেতে থাকে। তাই অযথা এগুলো ব্যবহার না করাই ভালো।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

2 months ago (July 11, 2019) 172 Views
Like 7Report

About Author (66)

Administrator

Knowledge Is Strength, Spread It and Acquire More.

6 responses to “সব ধরনের অ্যান্ড্রয়েড ফোন গরম হওয়ার সমস্যার সমাধান দেখে নিন।”

  1. Support Team Support Team
    Moderator

    Great Trick.

  2. Nishat Nishat
    Administrator

    Android ফোন গরম হয়ে যাওয়ার ব্যাপারটি অত্যন্ত common একটি সমস্যা। আশাকরি, সমাধান টি সবার কাজে আসবে।

  3. Nayeem Nayeem
    Author

    Good Trick

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top