Home » Apps Review » ডাউনলোড করুন এক অসাধারণ সিকিউরিটি মূলক সুপার ফাস্ট ওয়েব ব্রাউজার।

ডাউনলোড করুন এক অসাধারণ সিকিউরিটি মূলক সুপার ফাস্ট ওয়েব ব্রাউজার।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।


টেকনোলোজি প্রেমিক যারা তারা বেশী সময় কিন্তু ইন্টারনেট এ দিয়ে থাকে, প্রযুক্তি – কে আপন করে ভালোবাসলেই এই ভার্চুয়াল লাইফে সফলতা অর্জন করা যায়। আমাদের এই প্রযুক্তি জীবনের সব থেকে জনপ্রিয় এবং প্রয়োজনীয় টুলস গুলোর মাঝে অন্যতম হচ্ছে ওয়েব ব্রাউজার।

পৃথীবির সকল কিছু আপনি এই ইন্টারনেট এ পাবেন, আপনি শত অনুসন্ধান করলেও রিয়েল লাইফে সব কিছু হয়তো পাবেন না। কিন্তু আপনি যদি এই ইন্টারনেট সার্চ ইঞ্জিন গুলো ব্যবহার করেন এবং আপনার প্রয়োজনীয় তথ্য অনুসন্ধান করতে থাকেন তাহলে আপনি আপনার টার্গেট রেজাল্ট তো অবশ্যই পাবেন এবং তার সাথে আরও ভিন্ন রেজাল্ট ও পাবেন নতুন কিছু শিখার জন্য।

আপনি যদি ইন্টারনেট অ্যাক্সেস করতে চান তাহলে সর্বপ্রথম আপনার দরকার হবে একটা ইন্টারনেট সাপোর্ট করা ডিভাইস তারপর একটা ইন্টারনেট কানেকশন এবং সর্বশেষ বা সকল কিছুর জন্য আমাদের একটা ওয়েব ব্রাউজার এর প্রয়োজন হবে। আপনি যদি ট্রিকরেড এ প্রবেশ করতে চান, সার্চ ইঞ্জিন ব্যবহার করতে চান, নিউজ ওয়েবসাইট ভিজিট করতে চান, বিভিন্ন টিউটোরিয়াল পাওয়ার মতো ওয়েবসাইট গুলোতে ভিজিট করতে চান বা আপনার পছন্দের কোনো কিছু ডাউনলোড করতে চান ইন্টারনেট থেকে তাহলে অবশ্যই আপনাকে ওয়েব ব্রাউজার ব্যবহার করাই লাগবে।

যারা ভারর্চুয়াল লাইফে সারাদিন কাটিয়ে দেন তারা কিন্তু ব্রাউজার এর ভেতরেই সকল সময় থাকেন ধরতে গেলে, যেমন আমি। আসলে এই ইন্টারনেট অ্যাক্সেস এর চাবীকাঠি ওয়েব ব্রাউজার – কে বলা যায়। আসলে আমরা যেখানে আমাদের প্রতিদিনের বেশীরভাগ সময় দিয়ে থাকী ওটা কী আমাদের জন্য নিরাপদ বা আমাদের ডাটাবেজ – কে নিরাপদ রাখে কী আমাদের জানার অবশ্যই প্রয়োজন অতএব এমন একটা ওয়েব ব্রাউজার ব্যবহার করতে হবে যেটা দারুন সিকিউরিটি দিয়ে থাকে আমাদের।

আপনি যদি ইন্টারনেট ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই জানেন, জনপ্রিয় ওয়েব ব্রাউজার গুলো যেমন গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স, অপেরা ব্রাউজার এই সকল ব্রাউজার গুলো আমরা চিনি বা অনেকেই ব্যবহারও করে থাকী। তবে আজকে আমি আপনাদের দারুন সিকিউরিটি মূলক ওয়েব ব্রাউজার এর সাথে পরিচয় করিয়ে দিবো যেটা আমার পার্সোনাল ফেভারিট ওয়েব ব্রাউজার সেটার নাম ব্রেভ। মজিলা ফায়ারফক্স এর সিইও ব্রেন্ডন আইচ ২০১৪ইং সালে পদত্যাগ করেন, এবং ব্রেভ সফটওয়্যার কোম্পানি তৈরি করেন। ইচ্ছা ছিলো ব্রেন্ডন আইচ এর এমন একটা ফাস্ট এবং রিলায়েবল এবং গেম – চেঞ্জিং ব্রাউজার তৈরি করা, যেখানে ইউজারের প্রাইভেসিই হবে সব থেকে বড় প্রায়োরিটি। ব্রেভ ব্রাউজার একটি ওপেন-সোর্স প্রোজেক্ট।

আমরা বিভিন্ন ওয়েব ব্রাউজার এর ইউজার ইন্টারফেস বা ডিজাইন পছন্দ করি এবং ব্যবহার করতে করতে আমরা ওই সকল ডিজাইন এর উপর আসক্ত হয়ে থাকী। অনেকের পছন্দ গুগল ক্রোমের ম্যাটেরিয়াল ডিজাইন ল্যাঙ্গুয়েজ। সকল ওয়েব ব্রাউজার ব্যবহারকারী চাই অতি সুন্দর একটা ডিজাইন যাকে সে নিজের মনের অভ্যাস দিয়ে ব্যবহার করতে পারবে। ব্রেভ ব্রাউজার ক্রোমিয়াম নির্ভর ব্রাউজার, এই জন্য ব্রেভ ব্রাউজার এ গুগল ক্রোম এবং অন্য ক্রোমিয়াম নির্ভর ব্রাউজার এর ডিজাইন ল্যাঙ্গুয়েজের এর সাথে বেশ মিল পাওয়া যাবে। গুগল ক্রোমের টাইটেল বার এবং ট্যাবস বারের তুলনায় ব্রেভ ব্রাউজারের টাইটেল বার এবং ট্যাবস বার ও ট্যাবস ওপেনিং / সুইচিং অনেক বেশী স্মুথ এবং রেস্পন্সিভ। এছাড়া ব্রাউজারের সেটিংস পেজ এবং ব্রাউজারের সব ধরনের সেটিংস ও গুগল ক্রোম এবং সব ক্রোমিয়াম নির্ভর ব্রাউজারের মতোই।



এই ব্রেভ ব্রাউজার এর ডাউনলোড করার বিষয় সকল তথ্য আমি উল্লেখ করছি আশা করছি আপনারা ব্যবহার করবেন আপনাদের সিকিউরিটি ঠিক রাখার জন্য।

উইন্ডোজ ব্যবহারকারীর জন্যঃ


Name: Brave
Size: 1.2 MB

Download Link


অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্যঃ


Name: Brave
Size: 40 MB

Download Link


আপনি ব্রেভ ব্রাউজার এ এমন দারুন দারুন সেবা পাবেন যা গুগল ক্রোম অথবা অন্য কোনো ক্রোমিয়াম ব্রাউজার এ পাবেন না এবং ব্রেভ ব্রাউজার একদম আলাদা এক রকমের ওয়েব ব্রাউজার যার তুলনা করা যাবে না অন্য ওয়েব ব্রাউজার গুলোর সাথে।

ব্রেভ ব্রাউজার ক্রোমিয়াম ব্রাউজার হওয়ার কারণে গুগল একাউন্ট দ্বারা গুগল এর বিভিন্ন প্রোডাক্ট আপনি ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে আপনার ব্রেভ ব্রাউজার এ বিভিন্ন থীম ব্যবহার করতে পারবেন সাথে অগণিত এক্সটেনশনস এর ব্যবহার সুবিধা তো রয়েছেই, অর্থাৎ আপনি গুগল ক্রোম ব্রাউজার এ যে সুবিধা গুলো পাবেন ওই সুবিধা গুলো আপনি ব্রেভ ব্রাউজার এর মাধ্যমে ও উপভোগ করতে পারবেন।

অ্যাড ব্লকার বর্তমান অনেক জনপ্রিয় একটা সেবা যা বিভিন্ন ওয়েব ব্রাউজার এ মাঝে মধ্যে পাওয়া যায় তবে সব ওয়েব ব্রাউজার এ অ্যাড ব্লকার এর সুবিধা থাকে না আর থাকলেও অনেকেই ব্যবহার করতে পারে না কারণ এই অ্যাড ব্লকার সেবা প্রিমিয়াম সেবার তালিকায় দেওয়া হয়। তবে আপনি ব্রেভ ওয়েব ব্রাউজার ব্যবহার এর মাধ্যমে এই সেবা উপভোগ করতে পারবেন একদম ফ্রি। আপনি জেনে অবাক হবেন ব্রেভ ওয়েব ব্রাউজার শুধু অ্যাড ব্লক করে না, অ্যাড ব্লক করার সাথে থার্ড পার্টি ট্র্যাকারস এবং কুকিজও ব্লক করে যাতে কেউ আপনার ব্রাউজিং বিহেভিয়ার ট্র্যাক করতে না পারে এবং ক্রস সাইট স্ক্রিপ্টিং দূর্বলতায় যে সকল ওয়েবসাইট রয়েছে ওই সকল ওয়েবসাইট এ ম্যালিশিয়াস স্ক্রিপ্টিং কোড ইনজেক্ট করে বিভিন্ন হ্যাকার। ব্রেভ ব্রাউজার ওই সকল ম্যালিশিয়াস স্ক্রিপ্টিং কোড ও ব্লক করে দিবে এতে আপনি হ্যাকার থেকে নিরাপদ থাকবেন।

আশা করছি ব্রেভ ওয়েব ব্রাউজার ব্যবহার করার মাধ্যমে আপনার ভারর্চুয়ালে চলার পথ আরও সুন্দর হবে এবং আরও নিরাপদ হবে।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

4 weeks ago (November 12, 2019) 2402 Views
Like 18 Report

About Author (96)

Administrator

Knowledge Is Strength, Spread It and Acquire More.

25 responses to “ডাউনলোড করুন এক অসাধারণ সিকিউরিটি মূলক সুপার ফাস্ট ওয়েব ব্রাউজার।”

  1. Nishat Nishat
    Administrator

    সিকিউরড ভাবে ব্রাউজিং এবং ওয়েবসাইটের সিকিউরিটি মেইন্টেইন এর জন্য অত্যন্ত উপযোগী এবং ফলপ্রসূ একটি ব্রাউজিং সফটওয়্যার। ব্যবহার করে খুবই ভালো লাগবে। কারণ আমি নিজেও ব্রেভ ব্রাউজার ব্যবহার করি।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ব্রেভ ব্রাউজার এর উপর আপনার গুরুত্বপূর্ণ ফিডব্যাক দিয়ে সকলকে সহযোগিতা করার জন্য অগণিত ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

  2. Shetol Shetol
    Author

    ব্রাউজারটা আসলেই অনেক ভালো লাগলো।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ এর জন্য ধন্যবাদ।

  3. Zaman Zaman
    Author

    ভাই আমি এমন একটা ব্রাউজার মনে মনে চাচ্ছিলাম আজ পেয়ে গেলাম।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ এর জন্য ধন্যবাদ।

  4. Arman Arman
    Author

    নতুন একটা ব্রাউজার এর সাথে পরিচয় হয়ে ভালো লাগলো।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ এর জন্য ধন্যবাদ।

  5. Tahsin Tahsin
    Author

    আসলেই অসাধারণ সিকিউরিটি এই ব্রাউজার এ আমি মাস কয়েক ব্যবহার করছি।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ এর জন্য ধন্যবাদ।

  6. Kabir Singh Kabir Singh
    Author

    গ্রেট টিউটোরিয়াল।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ এর জন্য ধন্যবাদ।

  7. Ariful Islam Ariful Islam
    Subscriber

    vai apnni kotha rakshen na onak khon waiting e shilam but rivew hosse na amar post plz vai rivew koren

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার কনটেন্ট পাবলিশ করা হয়েছে।

  8. Rana Rana
    Author

    সুপার ব্রাউজার, ব্রেভ ব্রাউজার ইন্সটল করে এখন কমেন্ট করছি।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ এর জন্য ধন্যবাদ।

  9. Sabbir Khan Sabbir Khan
    Contributor

    Mb nai,,20_30mb ase tai dounload dilam na,,plz free net niye post den

    • Muntakim
      Administrator
      Post Creator

      যতো তাড়াতাড়ি সম্ভব ফ্রি ইন্টারনেট ব্যবহার নিয়ে টিউটোরিয়াল পাবেন, ট্রিকরেড এর সাথেই থাকুন।

  10. Ariful Islam Ariful Islam
    Subscriber

    hlw vai ami ar ekta new post korshi rivew koren vai plz

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনি ট্রিকরেড এ যে কনটেন্ট পাবলিশ করেন ওই কনটেন্ট আপনি অন্য ওয়েবসাইট ও পাবলিশ করেন যা ট্রিকরেড এর নিয়ম এর বাইরে। বিশেষ ভাবে দুঃখিত আপনার কনটেন্ট আর পাবলিশ করা সম্ভব না।

      ধন্যবাদ।

  11. Ariful Islam Ariful Islam
    Subscriber

    ওকে ভাই এই পোষ্ট পাব্লিশ করেন আর আমি ট্রিকড়েড যা পোষ্ট করবো আর কথাও শেয়ার হবে না এখন যেইটা পোষ্ট করছি ঐটা শেয়ার করেন এবং আমায় অথর বানান প্লিজ

  12. Ariful Islam Ariful Islam
    Subscriber

    ওকে ভাই এই পোষ্ট পাব্লিশ করেন আর আমি ট্রিকরেড যা পোষ্ট করবো আর কথাও শেয়ার হবে না এখন যেইটা পোষ্ট করছি ঐটা শেয়ার করেন এবং আমায় অথর বানান প্লিজ

  13. sr.nil
    Contributor

    Vai ei browser ki amar location track korte parbe

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top