Home » Apps Review » আপনার ছবি,ভিডিও,ফাইল একদম Secure ভাবে লক রাখবেন যেভাবে দেখুন।

আপনার ছবি,ভিডিও,ফাইল একদম Secure ভাবে লক রাখবেন যেভাবে দেখুন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

আমরা প্রতিদিন কোনো না কোনো কাজে অবশ্যই স্মার্ট মোবাইল ব্যবহার করে থাকি। আমরা আমাদের অনেক গুরুত্বপূর্ন অফিস ডকুমেন্ট অনেক কিছুই স্মার্ট ফোন এ সংরক্ষণ করি শুধু তাই নয় আমাদের স্মার্ট ফোন এ আমাদের নিজেদের অনেক Personal কিছু ও থাকতে পারে।

আমাদের স্মার্টফোন এ আমরা বিভিন্ন ধরনের মিডিয়া ফাইল ডাউনলোড করি বা কিছু গুরুত্বপূর্ণ সফটওয়্যার ব্যবহার করে থাকী যেগুলো Security করা আমাদের অবশ্যই অতি প্রয়োজন।
আচ্ছা মনে করুন আপনি কী রকম মিডিয়া ফাইল ডাউনলোড করেন এটা অন্য কেউ জানা কী খুবই গুরুত্বপূর্ণ কিছু অবশ্যই না নিজের Security বলে একটা কথা আছে। আবার আপনি মনে করুন একটা Game খেলেন যেটাই আপনার একাউন্ট আছে বা ভূল ভাবে খেললে আপনার Lavel কমে যেতে পারে এইগুলো কিন্তু সত্যিই খারাপ লাগার একটা বিষয় হয়ে থাকে।
আবার আমরা অনেকেই বিভিন্ন ধরনের সফটওয়্যার লক বা মিডিয়া লক ব্যবহার করে থাকী আসলে স্মার্টফোন এর সাথে সাথে মানুষ গুলোও অনেক অনেক আপডেট হয়ে যাচ্ছে। অনেকেই Timer Lock অথবা Date Lock ব্যবহার করে থাকেন এতে করে যখন আপনার স্মার্টফোনটা অন্য কেউ ব্যবহার করতে চাই নরমাল ভাবে তারা যখন পাসওয়ার্ড দেয় হয় না তখন তারা সহজেই Time এবং Date দিয়ে Check করে Unlocked হয় কী সো এখন আপনাকে আরও আপডেট কিছু করতে হবে।
এই সকল সমস্যার সমাধান এর জন্য আমি আপনাদের জন্য দারুন একটা App Locker এনেছি যেটার নাম Ultra Lock এখন চলুন এই লক সফটওয়্যার এর বিষয় বিস্তারিত জেনে নেওয়া যাক।

Ultra Lock Details


App Name: Ultra Lock – App Lock, Photo and Video Vault
App Size: 5.0 MB
Download Link: Ultra Lock Download Link (PlayStore)
এখন চলুন ডাউনলোড করে নেওয়া যাক সফটওয়্যার টা।

এখন দেখুন Ultra Lock আমি ডাউনলোড করে ফেলেছি।

এখন Ultra Lock সফটওয়্যার টা ওপেন করুন, নিচের Screenshot এর মতো দেখতে পাবেন, এইখানে আপনার পছন্দ মতো একটা পিন দিয়ে দিন।

তারপর আপনি যে App টা লক করতে চাচ্ছেন ওটার পাশের Lock Button এ ক্লিক করুন, আমি আপনাদের দেখানোর জন্য Avroid App টাই ক্লিক করলাম।
লক্ষ করুন Ultra Lock থেকে একটা Access Permission চাচ্ছে Ok লেখায় ক্লিক করুন।

তারপর নিচের দেখানো যাইগায় ক্লিক করুন।

এখন নিচের Screenshot টা Follow করুন, Permit Usage Access টা চালু করে দিন এবং ব্যাক বাটন এ ক্লিক করে চলে আসুন।

এখন ডান দিকের কর্ণারে খেয়াল করুন তিনটা ডট Icon আছে ওইখানে ক্লিক করুন এবং কিছু অপশন পাবেন, ওইখান থেকে Settings লেখায় ক্লিক করুন।

এখন দেখতে পাবেন Lock Type বলে একটা অপশন আছে ওটাই ক্লিক করুন।

এখন Battery And Battery Pin সিলেক্ট করুন।

Congratulations! এখন আপনি যে App টি Lock করেছিলেন, ওই App টা ওপেন করুন, আমি Avroid Lock করেছিলাম আমি Avroid App টা ওপেন করছি, আপনি Ultra Lock এ নতুন ওপেন করার সময় যে পিন কোডটা দিয়েছিলেন ওটা দিয়ে দেখুন Unlocked হবে না, এটা Unlocked করতে হলে আপনার Battery তে কতো পারসেন্ট চার্জ আছে ওটা দিতে হবে, দিলেই Unlocked হয়ে যাবে সফটওয়্যার টা, যেমন আমার Battery পারসেন্ট 51% তেমনি Unlocked করতে হলে 5151 দিতে হবে দিলেই Unlocked হয়ে যাবে, আমি সফটওয়্যার টা লক করে দেখালাম। আপনারা ছবি, ভিডিও ও লক করতে পারবেন, এইগুলোর ও একই সিস্টেম আশা করি আপনারা বুঝতে পেরেছেন।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

2 months ago (July 14, 2019) 231 Views
Like 6Report

About Author (5)

Nishat
Administrator

Knowledge Is Divine, So Spread The Peace Of Divine To All.

6 responses to “আপনার ছবি,ভিডিও,ফাইল একদম Secure ভাবে লক রাখবেন যেভাবে দেখুন।”

  1. Muntakim
    Administrator

    অনেক সুন্দর এবং গুরুত্বপূর্ণ ট্রিক।

  2. Support Team Support Team
    Moderator

    Great App.

  3. Rana Rana
    Author

    সুপার ট্রিক।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top