Home » Apps Review » জেনে নিন পৃথীবির রহস্যময় একটা সার্চ ইঞ্জিন এর বিষয়ে।

জেনে নিন পৃথীবির রহস্যময় একটা সার্চ ইঞ্জিন এর বিষয়ে।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

ইন্টারনেট ব্যবহার করেন আর সার্চ ইঞ্জিন চিনেন না এমন কোনো মানুষ আছে বলে আমার মনে হয় না, সার্চ ইঞ্জিন কী আর সার্চ ইঞ্জিন কীভাবে ব্যবহার করতে হয় এটা না জানলে আপনি ইন্টারনেট জগৎ এর কিছুই বুঝেন না এমন কী আপনি যদি সার্চ ইঞ্জিন কী এটা না জানেন তো আমার এই কনটেন্ট টাও আপনি কখনো পাবেন না।

সার্চ ইঞ্জিন হলো এমন একটা জিনিস যা সকল তথ্য, ওয়েবসাইট, ছবি, ভিডিও, অডিও ইত্যাদি ইনডেক্স করে, আর যারা জানেন সার্চ ইঞ্জিন এর বিষয় তাদের কাছে যদি বলা হয় পৃথীবির সব থেকে জনপ্রিয় সার্চ ইঞ্জিন কোনটা তাহলে তার জবাব হবে Google হ্যাঁ এটাই কারণ গুগল এমন একটা সার্চ ইঞ্জিন যা সারা পৃথীবিতে জনপ্রিয়তা লাভ করেছে।

আমাদের যখন যা প্রয়োজন হয় জানার বা শিখার আমরা অনেকেই গুগল সার্চ ইঞ্জিন ব্যবহার করে থাকী, আর গুগল প্রতিদিনই বিভিন্ন ভাবে স্মার্ট হয়ে যাচ্ছে আপনি গুগল এ ছবি সার্চ করেও তথ্য সংরক্ষণ করতে পারবেন, তবে হ্যাঁ আপনারা জেনে অবাক হবেন এই গুগল এর মতো অনেক সার্চ ইঞ্জিন রয়েছে যা অনেকেই জানেন না আজকে আমি এমনই একটা সার্চ ইঞ্জিন এর বিষয় বলবো যেটা ডার্ক ওয়েব এর Default সার্চ ইঞ্জিন হিসাবেও ব্যবহার করা হয়ে থাকে।

গুগল আমাদের যেমনই সেবা প্রদান করছে তেমনি গুগল আমাদের অনেক কিছুর Access নিয়ে রেখেছে, যা আমরাই দিয়ে থাকী। আবার ধরুন আপনি একটা কিছু সার্চ করলেন গুগল এ ওটা কিন্তু গুগল Track করে থাকে এবং আপনি যখন নেক্সট কোনো কিছু সার্চ করবেন আগের সার্চ অনুযায়ী আপনাকে আরও ওই রিলেটেড কনটেন্ট দেখাবে।

আজকে আমরা যে সার্চ ইঞ্জিন এর বিষয় জানবো তা হলো DuckDuck Go সার্চ ইঞ্জিন, এটা অনেক বেশী জনপ্রিয় একটা সার্চ ইঞ্জিন এই সার্চ ইঞ্জিন বেশীভাগ হ্যাকাররা ব্যবহার করে থাকে কারণ এই সার্চ ইঞ্জিন কোনো Track করে না ভিজিটর এর উপর এটা অনেক Secure একটা সার্চ ইঞ্জিন, DuckDuck Go বলেঃ
আমরা আপনার কোনো Personal Information Store করি না, এবং যেহেতু Store করি না তার মানে Share ও করি না। আমরা আপনার সার্চ রেজাল্ট ফলো করি না এবং এই রেজাল্ট আমরা সেল ও করি না এবং আমরা আপনাকে কোনো Track করি না।

এখন চলুন দেখে নিই কীভাবে DuckDuck Go ব্যবহার করবেন, আপনি চাইলে এই সার্চ ইঞ্জিন এর সফটওয়্যার ও ব্যবহার করতে পারবেন, এটা Playstore এ পাওয়া যাবে।

DuckDuck Go Details


App Name: DuckDuck Go
App Size: 8.8 MB
Download: DuckDuck Go Download Link (Playstore Link)


আমি সফটওয়্যার ব্যবহার করি না, Browser দিয়ে ব্যবহার করি আমার Browser দিয়ে ব্যবহার করতে ভালো লাগে। চলুন আপনাদের দেখাই কীভাবে DuckDuck Go Browsing করবেন, প্রথমে Browser ওপেন করুন তারপর DuckDuckGo.com তে যান, নিচের মতো দেখতে পাবেন।
নিচের সার্চ বক্স এ লিখুন যে বিষয় সার্চ করতে চান, আমি Facebook লিখলাম।
এখন নিচের Screenshot দেখুন Facebook লিখেলাম আমি দিয়ে সার্চ করেছিলাম এখন দেখুন Facebook রিলেটেড যতো কনটেন্ট আছে সব চলে এসেছে।
DuckDuck Go গুগল এর থেকে অনেক বেশী Information সংগ্রহ করে, যেটা সহজে দেখা যাই না বিভিন্ন Dork List ব্যবহার করে খুঁজে বার করতে হয়।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

2 months ago (July 22, 2019) 306 Views
Like 9Report

About Author (66)

Administrator

Knowledge Is Strength, Spread It and Acquire More.

14 responses to “জেনে নিন পৃথীবির রহস্যময় একটা সার্চ ইঞ্জিন এর বিষয়ে।”

  1. Arman Arman
    Author

    নতুন কিছু শিখলাম।

  2. Shetol Shetol
    Author

    দারুন তো।

  3. Support Team Support Team
    Moderator

    সুন্দর ট্রিক।

  4. Nishat Nishat
    Administrator

    Safety এর জন্য best search engine।

  5. Masud
    Author

    Alhamdulillah, Muntakim Vai.
    Asa Kori Apni o vlo acen.

  6. Masud
    Author

    Sundor Likhecen.

  7. Hemal Hemal
    Author

    ভালো কিছু শিখলাম।

    • Muntakim
      Administrator
      Post Creator

      অগণিত ধন্যবাদ হিমেল।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top