Home » Facebook Tricks » দেখে নিন যেভাবে ফেসবুকের ডিজেবল হওয়া গ্রুপ ব্যাক আনবেন।

দেখে নিন যেভাবে ফেসবুকের ডিজেবল হওয়া গ্রুপ ব্যাক আনবেন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

ফেসবুক এর মতো সোশ্যাল নেটওয়ার্ক চিনেন না এমন কেউ কী আজও আছেন, আমার তো মনে হচ্ছে না আছেন কারণ ফেসবুক ব্যবহারকারী নাই এমন কেউ নাই আমাদের ফ্রি সময়টা আমরা কিন্তু ফেসবুকেই বেশী দিয়ে থাকী, এই দারুন প্লাটফর্ম এ হয়েছে অগণিত ব্যবহারকারী রয়েছে হাজারও বন্ধু এই ফেসবুকে।

আমরা যারা ফেসবুক ব্যবহার করি, এমন অনেকেই আছেন, যাদের কাছে অনেক সময় আছে যারা দিনের অর্ধেকটাই ফেসবুকে দিয়ে থাকে। তারা বিভিন্ন গ্রুপ ও চালায় ইয়া মানে আমি কিন্তু রাজনীতি গ্রুপ এর কথা বলছি না আমি ফেসবুক গ্রুপ এর কথা বলছি।

আমরা সাধারণত আমাদের ফেসবুক আইডি – তে পাঁচ হাজার বন্ধু তৈরি করতে পারী এর বেশী হয় না, বাকী যা হয় সব ফলোয়ার। আপনি গ্রুপ তৈরি করলে গ্রুপ এ লক্ষ, কোটি মেম্বার্স এড করতে পারবেন, পোস্ট করতে পারবেন মজা করতে পারবেন।

অনেকেই আছে যারা অলরেডি ফেসবুক গ্রুপ চালায়, খেয়াল করলে দেখা যাই ফেসবুক গ্রুপ অনেক গুলোও ডিজেবল হয়ে যাই সাথে এডমিন আইডি গুলোও। যারা গ্রুপ তৈরি করেন তারা জানেন গ্রুপ কষ্ট করে বড় করে তোলা কতো কষ্টের সবাই শখের বসে গ্রুপ চালান এটা ডিজেবল হয়ে গেলে খারাপ লাগারই কথা।

ফেসবুকে রয়েছে অগণিত অসাধু স্প্যামার যারা মূলত সাধারণ মানুষের ক্ষতি করে আবার রয়েছে ভালো কিছু স্প্যামিং টিম যারা সাধারণ ব্যবহারকারী – কে সাহায্য করে থাকে বিভিন্ন Recovery কাজে, অসাধু স্প্যামার যারা তারা সকলের ক্ষতি করে ফেসবুক একাউন্ট, পেইজ, গ্রুপ ইত্যাদি ডিজেবল করে দেয়। আর অন্যদিকে ভালো স্প্যামার যারা তারা সেটা – কে Recovery করে দেয়। আর একটা কথা হলো স্প্যামারা কখনো Challenge না দিলে কারো ক্ষতি করে না, এমন অনেক গ্রুপ এর এডমিন আছে যারা স্প্যামারদের নিয়ে খারাপ ভাষায় কথা বলে ইত্যাদি এবং Challenge ছুঁড়েও দেয়, তখন স্প্যামার গুলো Action নিতে বাধ্য হয়।



আজকে আমি দেখাবো আপনারা কীভাবে ডিজেবল হওয়া গ্রুপ Recovery করবেন। নিচের দেওয়া লিংক এ ক্লিক করুন।
Report an Unavailable Group or Event Link

উপরের লিংক এ ক্লিক করলে নিচের মতো ফর্ম পাবেন। Select অপশন থেকে Group Selected করুন।

এখন খেয়াল করুন Name of the group or event এই বক্স এ আপনি আপনার ডিজেবল গ্রুপ এর সম্পন্ন নাম দিন।

এখন URL বক্স এ আপনার গ্রুপ এর লিংক দিন।

Description of the issue এই বক্স এ লিখে দিন আপনার গ্রুপ এর কী রকম সমস্যা হয়েছে বা ডিজেবল হয়েছে এইরকম করে সুন্দর করে গুছিয়ে Description লিখে দিন।

এখন দেখুন Screenshot এই বক্স এ ওই Screenshot টা দিন, আপনার গ্রুপ এ প্রবেশ করলে লিংক দিয়ে যে পেইজ দেখায় ওটার একটা Screenshot তুলে দিন আপনার গ্রুপ এর বা আপনি চাইলে আপনার গ্রুপ এর কোনো Screenshot থাকলে ওটাই দিতে পারেন আবার Screenshot না দিলেও চলবে সমস্যা নাই, তবে দেওয়া ভালো।

সব কাজ হয়ে গেছে এখন Send বাটন এ ক্লিক করুন।

আমি যেভাবে বললাম এবং দেখালাম এইভাবে যদি ফর্ম পূরণ করেন তাহলে আপনার গ্রুপ ব্যাক এসে যাবে ৭২ ঘন্টার ভেতর আবার হতে পারে ২৪ ঘন্টা নয়তো ১২ ঘন্টায়ও ব্যাক আসতে পারে।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

3 weeks ago (August 1, 2019) 334 Views

About Author (53)

Administrator

Knowledge Is Strength, Spread It and Acquire More.

11 responses to “দেখে নিন যেভাবে ফেসবুকের ডিজেবল হওয়া গ্রুপ ব্যাক আনবেন।”

  1. NishatNishat Administrator

    অতিগুরুত্বপূর্ণ ট্রিক।

  2. KamrulKamrul Author

    ভাই আমার একটা গ্রুপ ডিজেবল হেল্প করেন প্লিজ।

    • Muntakim Administrator Post Creator

      ধন্যবাদ, কনটেন্ট ফলো করুন।

  3. ZamanZaman Author

    দারুন ট্রিক।

  4. ShetolShetol Author

    আজকে দেখি চেষ্টা করবো ভাই।

  5. ArmanArman Author

    সুপার টেকনিক।

  6. Awal1234 Contributor

    😍

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top