Home » Hacking Tutorials » দেখুন জিপ বোমা কীভাবে তৈরি করবেন এবং জিপ বোমা কীভাবে ক্ষতিগ্রস্ত করে আপনার ডিভাইসকে বিস্তারিত আলোচনা।

দেখুন জিপ বোমা কীভাবে তৈরি করবেন এবং জিপ বোমা কীভাবে ক্ষতিগ্রস্ত করে আপনার ডিভাইসকে বিস্তারিত আলোচনা।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।


জিপ ফাইল ফরমেট এর সাথে পরিচয় বা রিলেশন আমাদের বহু বহু বছর ধরে, হোক সেটা অনলাইন অথবা অফলাইন জিপ ফাইল ফরমেট আমাদের অনেক রকমের কাজে ব্যবহার করা হয়ে থাকে। আর্কাইভ ফাইল ফরমেট হিসাবে জিপ ফাইল ফরমেট এর জনপ্রিয়তা আকাশ ছোঁয়া অবস্থা। ZIP Bomb Image একজন ওয়েব ডেভেলপার এর জন্যও জিপ ফাইল অতি গুরুত্বপূর্ণ ভূলিকা পালন করে থাকে, আপনি জানলে অবাক হবেন এই জিপ ফাইল এর মাধ্যমে আপনার ডিভাইস সিস্টেম ক্ষতিগ্রস্ত হতে পারে, অর্থাৎ এমন কিছু জিপ ফাইল আছে সেগুলো সাইজ এ মাত্র কয়েক মেগাবাইট অথবা কিলোবাইট কিন্তু এই সকল জিপ ফাইল গুলোকে যখন আনজিপ করা হয় তখন আপনার ডিভাইস স্টোরেজ পরিপূর্ণ করে দিতে পারে। আর এই রকম টাইপের জিপ ফাইল গুলোকে জিপ বোমা বলা হয়ে থাকে।

আপনাকে বুঝানার উদ্দেশ্য নিয়ে আমি আরও পরিষ্কার করে বলছি বিষয়টা, মনে করুন আপনার ডিভাইস স্টোরেজ ৪৫ জিবি প্লাস এবং আপনাকে আমি একটা জিপ ফাইল দিলাম ওই জিপ ফাইল এর সাইজ ৩০ মেগাবাইট। আপনি ওটা ডাউনলোড করার পর আনজিপ করতে শুরু করলেন এবং দেখলেন ওটার সাইজ ৪.৮ পেটাবাইট হয়ে গিয়েছে। ভাবতে পারেন তাহলে আপনার ডিভাইস কীভাবে হ্যাং করা শুরু করবে।

জিপ বোমা কী কোনো রকমের ভাইরাস এই রকম প্রশ্ন হতেই পারে আপনার মনে, আসলে জিপ ফাইল বা জিপ বোমা একটা নরমাল জিপ ফাইল এর মতো কাজ করে। এটা আনজিপ করার সময় এর ডাটার পরিমাণ এতো বেশী থাকে বলে আপনার ডিভাইস সিস্টেম কন্ট্রোল এ আনতে পারে না, যার জন্য আপনার ডিভাইস অদ্ভুত আচারণ করবে।

আবার কিছু অসাধু হ্যাকার রয়েছে যারা বিভিন্ন প্রাইভেট মেথড ব্যবহার করে ভিন্ন রকমের ভাইরাস ইত্যাদি জিপ বোমা গুলোর ভেতরে ইনজেক্ট করে রাখে এতে করে জিপ বোমাকে যখন আনজিপ করা হয় তখন জিপ বোমার এতো পরিমাণ ডাটা থাকাই সিস্টেম অদ্ভুত আচারণ এ বিজি থাকে আর তখন হ্যাকার এর ভাইরাস গুলো নিজ নিজ কাজ করতে শুরু করে, হ্যাকার চাইলে ভিকটিম এর সাথে যেকোনো কিছু করতে পারে এই টাইপ এর সিস্টেম গুলোর মাধ্যমে কারণ এই জিপ বোমার সকল ভাইরাস গুলো বেশী ব্যবহার করা হয় তথ্য সংগ্রহ এর জন্য অতএব আপনার পার্সোনাল কোনো তথ্য অন্য কারো হাতে গেলে আপনার সাথে সে যেকোনো রকমের আচারণ করতে পারে।

আচ্ছা অনেকের মনেই হয়তো জানতে ইচ্ছা করেছে যে এই জিপ বোমা গুলোর ভেতরে আসলে এতো কী রাখা হয় যে এটার সাইজ এতো হয়ে যায় আনজিপ করলে আর জিপ বোমা তৈরি করলে পেটাবাইট থেকে মেগাবাইট অথবা কিলোবাইট হয়ে যায়। আপনার যদি একটা ওয়েবসাইট থাকে এবং আপনি যদি আপনার ওয়েবসাইট এ রীতিমতো ব্যাকআপ রাখেন সম্পূর্ণ ওয়েবসাইট তাহলে আপনি বিষয়টা খেয়াল করবেন ৩ জিবি আপনার ওয়েবসাইট এর সাইজ হইলে ওটা জিপ আকার ধারণ করার পর ১০০ মেগাবাইট হলো জিপ ফাইল এর সাইজ হয়। কিন্তু এই জিপ বোমা গুলোতে এমন কী থাকে এতো কম জিপ ফাইল এর সাইজ হয়, আসলে এইটাই এমন কিছুই থাকে না। এই জিপ বোমা গুলোতে টিএক্সটি ফরমেট এর ফাইল থাকে যাতে শুধু টেক্সট থাকে।

আমি আপনাদের বুঝার সুবিধা করার জন্য একটা জিপ বোমা তৈরি করেছি যে জিপ বোমা ফাইল এর সাইজ ৬.৫৫ মেগাবাইট এবং এই জিপ ফাইলকে আনজিপ করার পর এটার সাইজ দাঁড়াবে ৩.২৭ জিবি, আমি আমার জিপ বোমার ডাউনলোড লিংক দিচ্ছি আপনি ডাউনলোড করে দেখতে পারেন ডাটার পরিমাণ কম অতএব সমস্যা বেশী হবে না এবং আমার জিপ বোমাতে কোনো রকমের ভাইরাস আমি ইনজেক্ট করিনি অতএব ভয়ের কিছু নাই। তবে আমার তৈরি জিপ বোমা ডাউনলোড করার পর আপনার ডিভাইস এর যদি কোনো ক্ষতি হয় এবং কোনো সমস্যায় পড়েন তাহলে আমি অথবা ট্রিকরেড কখনোই এটার জন্য দায়ী থাকবো না অতএব ভেবে চিন্তে নিজ সিদ্ধান্তে কাজ করুন।

Name: ZIP Bomb
Size: 6.55 MB

Download


এখন অনেকেই ইচ্ছা প্রকাশ করবেন কীভাবে এই জিপ বোমা তৈরি করা যায়, আমি তাদের জন্য এই টিউটোরিয়াল এ শিখিয়ে দিবো কীভাবে আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে জিপ বোমা তৈরি করবেন। দেখুন ডেস্কটপ অথবা ল্যাপটপ বা মোবাইল যেটা দিয়েই আপনি জিপ বোমা তৈরি করতে চান না কেনো সিস্টেম একটাই এই জিপ বোমা তৈরির।

এখন চলুন শুরু করি কীভাবে আপনি জিপ বোমা তৈরি করবেন, এটার জন্য আপনাকে একটা ফাইল ম্যানেজার ব্যবহার করতে হবে যেটা দ্বারা টিএক্সটি ফাইল তৈরি করা যায় এবং জিপ ফাইল তৈরি করা যায়, আমি সর্বপ্রথম আমার ফাইল ম্যানেজার এ প্রবেশ করলাম এবং স্ক্রিনশট চিহ্নিত ডট আইকন এ ক্লিক করলাম। Dot Menu এখন নিউ লিখায় ক্লিক করলাম। New এখন আমি ফোল্ডার লিখায় ক্লিক করছি। Folder এখন আপনি ফোল্ডার এর যেকোনো একটা নাম দিয়ে দিবেন এবং ওকে বাটন এ ক্লিক করবেন নিচের স্ক্রিনশট এর মতো। Folder Name এখন দেখুন আমার ফোল্ডার তৈরি হয়ে গিয়েছে। Folder ZIP এখন ফোল্ডার ওপেন করুন, নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পাবেন ফোল্ডার এ কিছুই নাই আর থাকবে কীভাবে মাত্র খুললাম। যাই হোক এখন আপনি স্ক্রিনশট চিহ্নিত জায়গায় ক্লিক করুন। Dot Menu এখন নিউ লেখায় ক্লিক করুন। এখন ফাইল লেখায় ক্লিক করুন। এখন ফাইল নাম যা ইচ্ছা দিন এবং লাস্টে ডট টিএক্সটি দিবেন স্ক্রিনশট এর মতো। গ্রেট, দেখুন আমার টিএক্সটি ফাইল তৈরি হয়ে গিয়েছে। এখন টিএক্সটি ফাইল এ ক্লিক করলে নিচের স্ক্রিনশট এর মতো দেখাবে। এখন আপনি এইখানে যা ইচ্ছা লিখুন, আমি টিউটোরিয়াল এর জন্য TrickRed.com লিখছি। স্ক্রিনশট এর মতো যতো বেশী লিখবেন এতো বেশী হবে ফাইল এর সাইজ এবং স্ক্রিনশট চিহ্নিত সেভ বাটন এ ক্লিক করুন। এখন দেখুন এই টিএক্সটি ফাইল এর সাইজ ১৩.০৯ এমবি হয়ে গেছে। এখন আমি এই ফাইলকে কপি করে নিচ্ছি প্রায় ২৫৬ টা মতো। এখন এই ফাইল গুলোকে জিপ ফাইল করতে হবে তার জন্য সকল ফাইল সিলেক্ট করুন এবং স্ক্রিনশট চিহ্নিত জায়গায় ক্লিক করুন। এখন কমপ্রেস লেখায় ক্লিক করুন। এখন জিপ সিলেক্ট করুন এবং ওকে বাটন এ ক্লিক করুন। এখন দেখুন তৈরি হচ্ছে জিপ বোমা যার সাইজ ৩.২৭ জিবি। আমি অলরেডি এটার ডাউনলোড লিংক দিয়েছি উপরেই। দেখুন ৩.২৭ জিবি সাইজ এর ডাটা মাত্র ৬.৫৫ মেগাবাইট জিপ ফাইল এর আকারে চলে এসেছে। এখন এটাকে আনজিপ করলে জিপ বোমার মতো আচারণ করবে অর্থাৎ এটার ডাটার সাইজ ৩.২৭ জিবি হয়ে যাবে স্ক্রিনশট এর মতো। আপনি চাইলে এই জিপ বোমার ডাটা যতো পেটাবাইট ইচ্ছা ততো পেটাবাইট করে নিতে পারেন ফাইলস ক্রিয়েট করে, আমি টিউটোরিয়াল এর জন্য ৩.২৭ জিবি করেছি। আশা করি আমি আপনাদের বুঝাতে সক্ষম হয়েছি জিপ বোমা কী এবং জিপ বোমা কীভাবে তৈরি করে, আর যারা এখনো ভালো মতো বুঝতে পারেন নাই তাদের জন্য ভিডিও টিউটোরিয়াল করা হয়েছে দেখুন। বি.দ্রঃ এই কনটেন্ট সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে। কোনো রূপ নীতি বিরুদ্ধ কাজের ক্ষেত্রে আমি বা ট্রিকরেড দায়ী থাকবো না।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

5 days ago (December 4, 2019) 2625 Views
Like 17 Report

About Author (96)

Administrator

Knowledge Is Strength, Spread It and Acquire More.

19 responses to “দেখুন জিপ বোমা কীভাবে তৈরি করবেন এবং জিপ বোমা কীভাবে ক্ষতিগ্রস্ত করে আপনার ডিভাইসকে বিস্তারিত আলোচনা।”

  1. Nishat Nishat
    Administrator

    চমৎকার একটি শিক্ষামূলক কনটেন্ট। সকলের মাঝে শেয়ার করার জন্য আন্তরিক ধন্যবাদ আপনাকে।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার অতি গুরুত্বপূর্ণ মন্তব্য প্রকাশ করার জন্য অগণিত শুভেচ্ছা জানাচ্ছি।

  2. Hamza Hamza
    Contributor

    নতুন কিছু শিখলাম ভাই।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার মন্তব্য এর জন্য।

  3. Md Rabby Md Rabby
    Contributor

    দারুন তো।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার মন্তব্য এর জন্য।

  4. Kamrul Kamrul
    Author

    অনেকদিন পর আসলাম ট্রিকরেড এ আর দারুন কনটেন্ট উপহার পেলাম।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার মন্তব্য এর জন্য।

  5. Apurbo Apurbo
    Contributor

    সুন্দর ট্রিক।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার মন্তব্য এর জন্য।

  6. Sheikh Raaz Sheikh Raaz
    Contributor

    কিয়া বাত হে ব্রাদার অসাধারণ চালিয়ে যান।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার মন্তব্য এর জন্য।

  7. Kabir Singh Kabir Singh
    Author

    গুড কনটেন্ট।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার মন্তব্য এর জন্য।

  8. Shetol Shetol
    Author

    এই রকম টিউটোরিয়াল আরও চাই।

    • Muntakim
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার মন্তব্য এর জন্য।

  9. Sabbir Khan Sabbir Khan
    Contributor

    Apni ki file m… Apps use koren bro??

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top