Home » Hacking Tutorials » সফটওয়্যার পাইরেসি কী এবং এটা নিয়ে বিস্তারিত আলোচনা দেখে নিন।

সফটওয়্যার পাইরেসি কী এবং এটা নিয়ে বিস্তারিত আলোচনা দেখে নিন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।


উইন্ডোজ অপারেটিং সিস্টেম এমনই একটা অপারেটিং সিস্টেম যা সকল বাংলাদেশী মানুষ ডেস্কটপ অথবা ল্যাপটপে এই অপারেটিং সিস্টেম ব্যবহার করেন। হাতে গণনা করে হয়তো কিছু মানুষ মিলবে যারা অন্য অপারেটিং সিস্টেম ব্যবহার করে কিন্তু অর্ধেকেরও বেশী বাংলাদেশী মানুষ কিন্তু উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করে এবং পছন্দ করে। Windows 10 অবশ্য আমারও উইন্ডোজ অপারেটিং সিস্টেম অনেক প্রিয় কিন্তু সিকিউরিটির কথা মাথায় রেখে কালি লিনাক্স অপারেটিং সিস্টেম ব্যবহার করি। আচ্ছা আপনি কী জানেন ২০০৮ইং অথবা ২০০৯ইং তে রিয়েল উইন্ডোজ এক্সপি কিনতে ঠিক কতো টাকা লাগতো; আচ্ছা না জানলেও কোনো সমস্যা নাই আমি বলে দিচ্ছি এই ধরুন সাত অথবা আট হাজার টাকা মতো লাগতো। আপনি হয়তো এখন ভাবছেন ডিভিডি এর দোকান থেকে মাত্র ত্রিশ টাকায় আপনি উইন্ডোজ এক্সপি আনতে পারবেন কিনে কিন্তু আমি সাত অথবা আট হাজার টাকা বললাম কেনো, হয়তো মজা করছি নইতো আপনাদের বোকা বানাচ্ছি। এইরকম ভাবনা যদি আপনি ভাবেন তাহলে সেটা সম্পূর্ণ ভূল কারণ রিয়েল উইন্ডোজ এক্সপি তখন দাম ছিলো সাত থেকে আট হাজার টাকা। Software Piracy আচ্ছা আপনি কী জানেন সফটওয়্যার পাইরেসি কী, আচ্ছা এটাও না জানলে সমস্যা নাই কারণ আমি বলে দিচ্ছি আজকের টিউটোরিয়াল হলো আমাদের সফটওয়্যার পাইরেসি নিয়ে বিস্তারিত আলোচনা। আপনি আপনার কম্পিউটার এ নোট এডিটর, ফটো এডিটর, ভিডিও এডিটর, কোড এডিটর ইত্যাদি এইগুলো আপনি উইন্ডোজ অপারেটিং সিস্টেমেই হয়তো ফ্রিতে ব্যবহার করেন কিন্তু আপনি কী জানেন এই গুলো রিয়েল কোনো সফটওয়্যার কী; সফটওয়্যার পাইরেসি হলো লিগ্যাল কোনো সিকিউরিটি করা সফটওয়্যারকে চুরি করে বা অন্য কোনো সিস্টেম অনুযায়ী সিকিউরিটি বাইপাস করে ফ্রিতে ব্যবহার করাকে সফটওয়্যার পাইরেসি বলে।

এখন আপনি হয়তো ভাবছেন আপনার সফটওয়্যার গুলো পাইরেটেড কী বুঝবেন কীভাবে, আপনি যখন কোনো সফটওয়্যার কিনবেন তখন অবশ্যই ওই ডেভেলপার এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনার চেষ্টা করবেন তাহলে হয়তো আপনি সফটওয়্যার পাইরেসি থেকে রক্ষা পাবেন কারণ ডেভেলপার ওয়েবসাইট এ আপনি রিয়েল সফটওয়্যার পাবেন কিন্তু অন্য ওয়েবসাইট গুলোতে পাইরেসি সফটওয়্যার সেল করে।

বেশীরভাগ সফটওয়্যার কেনার পরে সেটাকে অ্যাক্টিভ করার দরকার পরে। কিন্তু কোনো সফটওয়্যার কেনার পরে সেটার অ্যাক্টিভেশন প্রসেস যদি অনেক বড় হয়ে থাকে তাহলে বুঝবেন সফটওয়্যারটি হয়তো পাইরেটেড, আর আপনি হয়তো অ্যাক্টিভ না করে তলে তলে অ্যাক্টিভেশন প্রসেস বাইপাস করছেন।

আরও একটা কথা মনে রাখার বিষয় হলো আসল সফটওয়্যার অবশ্যই নিয়মিত আপডেট প্রদান করে এবং বেশীরভাগ কিনা সফটওয়্যার ফ্রিতে আপডেট প্রদান করে; আপনার কিনা সফটওয়্যারটি যদি আপডেট না চায় বা আপডেট করার পরে সফটওয়্যারটি আবার কিনতে বলে সেক্ষেত্রে সফটওয়্যারটি পাইরেটেড ভেবে নিতে পারেন। Piracy অনেক মানুষ হয়তো টাকা দিয়ে সফটওয়্যার কিনে ব্যবহার করতে চাই না, তারা জানে না অথবা বুঝার চেষ্টাও করে না এতো দামী সফটওয়্যার গুলো কেনো ফ্রি তে একটা ওয়েবসাইট আপনাকে দিচ্ছে, আপনি কী আমাকে সঠিক কোনো উত্তর দিতে পারবেন; হয়তো কখনো না।

আপনি কী জানেন বেশীরভাগ পাইরেটেড সফটওয়্যার গুলোতে ম্যালওয়্যার এবং হ্যাকিং টুলস ইনজেক্ট করা থাকে; যা থেকে আপনার অনেক বড় বড় রকমের ক্ষতি হয়ে যেতে পারে। হ্যাক হয়ে যেতে পারে আপনার কম্পিউটার হ্যাক হয়ে যেতে পারে আপনার ভার্চুয়াল এর সকল একাউন্টস আপনার কম্পিউটার এ থাকা সকল গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিতে পারে হ্যাকার, যা আপনি এতো খারাপ কিছু কল্পনা করতেও সক্ষম হবেন না। Danger Software সফটওয়্যার পাইরেসি একদম সম্পূর্ণ রূপে অবৈধ জিনিস, আমি সঠিক জানি না আপনি এটা বিশ্বাস করবেন কী; বাট সফটওয়্যার পাইরেসি করবো না বলেই লিনাক্স নির্ভর অপারেটিং সিস্টেম আর ওপেন সোর্স ফ্রি সফটওয়্যার ব্যবহার করি। এটা অবৈধ বলে ব্যবহার করি না এমন টাও না এটা ব্যবহার করা সম্পূর্ণ রূপে অনিরাপদ বড় রকমের ক্ষতির সম্মুখে যেতে হবে বলেই ত্যাগ করেছি, আশা করবো আপনারাও সফটওয়্যার পাইরেসি থেকে বিরত থাকবেন আশা করি নিরাপদ থাকবেন তবে।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

3 months ago (January 3, 2020) 1118 Views
Like 36 Report

About Author (102)

Administrator

Knowledge Is Strength, Spread It and Acquire More.

16 responses to “সফটওয়্যার পাইরেসি কী এবং এটা নিয়ে বিস্তারিত আলোচনা দেখে নিন।”

  1. JS Masud JS Masud
    Author

    ভাই আমার ১৩টা পোস্ট এর জন্য পেমেন্ট রিকুয়েস্ট দিয়েছি দয়া করে তাড়াতাড়ি পেমেন্ট করুন বিকাশে।

    • Muntakim
      Administrator
      Post Creator

      আপনার পেমেন্ট রিকুয়েস্ট এবং আপনার ১৩টা কনটেন্ট রিভিউ করে খুব তাড়াতাড়ি ট্রিকরেড সাপোর্ট টিম আপনাকে পেমেন্ট করবে, আশা করি সময় দিয়ে সহযোগীতা করবেন।

      ধন্যবাদ,
      ট্রিকরেড এর সাথেই থাকুন।

      • JS Masud JS Masud
        Author

        ওকে ভাইয়া অপেক্ষা করছি।

        • Support Team Support Team
          Moderator

          প্রিয় JS Masud,
          আপনার পেমেন্ট এক মিনিট আগেই করে দেওয়া হয়েছে, নিত্যনতুন ট্রিক শেয়ার করে আমাদের সাথেই থাকুন।

          ধন্যবাদ,
          ট্রিকরেড সাপোর্ট।

          • JS Masud JS Masud
            Author

            জ্বী ভাইয়া, টাকা পেয়েছি ধন্যবাদ আপনাদের।

  2. Zaman Zaman
    Author

    নতুন কিছু শিখলাম ভাইজান।

    • Muntakim
      Administrator
      Post Creator

      প্রিয়,
      আপনার অতি মূল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

  3. Sheikh Raaz Sheikh Raaz
    Contributor

    সুপার টিউটোরিয়াল ভাই আপনার এক একটা কনটেন্ট জানো আমার জন্য এক একটা শুভ।

    • Muntakim
      Administrator
      Post Creator

      প্রিয়,
      আপনার অতি মূল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

  4. Tahsin Tahsin
    Author

    চালিয়ে যান বস।

    • Muntakim
      Administrator
      Post Creator

      প্রিয়,
      আপনার অতি মূল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

  5. XR SABBIR KHAN XR SABBIR KHAN
    Contributor

    Boss facebook I’d ki hide kora jay??Kate Kew khuje na pay,??

    • Muntakim
      Administrator
      Post Creator

      ফেসবুক আইডি হাইড বলতে আসলে আপনি কী বুঝাতে চাচ্ছেন যদি প্লিজ ক্লিয়ার করে বলতেন আমি হয়তো আপনাকে সাহায্য করতে পারতাম।

  6. XR SABBIR KHAN XR SABBIR KHAN
    Contributor

    Boss ai post ki Ami Facebook a share korte park??

  7. XR SABBIR KHAN XR SABBIR KHAN
    Contributor

    Pari

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top