Home » Hacking Tutorials » ডিপওয়েব এবং ডার্কওয়েব নিয়ে বিস্তারিত আলোচনা দেখুন (অভিযান শেষ পর্ব)

ডিপওয়েব এবং ডার্কওয়েব নিয়ে বিস্তারিত আলোচনা দেখুন (অভিযান শেষ পর্ব)

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।

আমরা Surface Web এ দেখেছি উইকিপিডিয়া বলে একটা ওয়েবসাইট রয়েছে যেটা অধিক জনপ্রিয় একটা ওয়েবসাইট, উইকিপিডিয়া হলো জনমানুষের বিশ্বকোষ – এটি গড়ে উঠে আপনার আমার মতো মানুষের হাতেই। অল্প কিছু মূলনীতি, প্রতিটি তথ্যের সাথে তথ্যসূত্র বা রেফারেন্স দেয়া, নিস্তব্ধতা বজায় রাখা – এসবের উপরে ভিত্তি করেই উইকিপিডিয়া গড়ে উঠছে। আর এই নিয়মগুলো মেনে যে কেউ উইকিপিডিয়াতে তথ্য যোগ বা সম্পাদনা করতে পারেন, সকল তথ্য এবং রেফারেন্স যদি সঠিক হয় তাহলে উইকিপিডিয়া টিম ওই পেইজ রিভিউ করে সক্রিয় করে দেয় আর কেউ যদি ভূল বা মিথ্যা কোনো তথ্য এবং রেফারেন্স দেয় ওটাও উইকিপিডিয়া টিম রিভিউ করে তারপর ওই পেইজটা রিমুভ করে দেওয়া আজীবন এর জন্য।

Surface Web এর উইকিপিডিয়া তে আমরা পেয়ে থাকী যেকোনো অজানা তথ্য যেটা আগে কখনো জানা বা শুনা হয়নি উইকিপিডিয়া – তে আরও পাওয়া যাই বিখ্যাত মানুষ গুলোর তথ্য এবং ছবি। আপনি সহজেই যেকোনো অভিনেতা বা অভিনেত্রী এর সকল তথ্য দেখতে পারবেন উইকিপিডিয়া থেকে সাথে বিখ্যাত Company এর তথ্য ও উইকিপিডিয়া – তে আছে সকল কিছুর মানেই হলো উইকিপিডিয়া তে আপনি সব কিছুর তথ্য একবারে হাতের মুঠোয় পেয়ে যান তেমনি ডিপওয়েব এবং ডার্কওয়েব এ রয়েছে এইরকম একটা উইকিপিডিয়া।

ডিপওয়েব এবং ডার্কওয়েব এ রয়েছে অগণিত ওয়েবসাইট এবং রয়েছে অনেক রকমের অনেক লোকজন, যে যার মতো যে যার কাছে ডিপওয়েব এবং ডার্কওয়েব এ প্রবেশ করে এবং তার কাজ শেষ করে বার হয়ে আসে। আসলে ডিপওয়েব এবং ডার্কওয়েব কোনো সাধারণ ছোট জায়গা না এটা Surface Web এর মাত্র ৪% না এটা পুরো ৯৬% একটা ওয়েব নেটওয়ার্ক।
আসলে Surface Web ই আমাদের কাছে কতোই না বড় লাগে এই মাত্র ৪% ই আমাদের কাছে লক্ষ লক্ষ ওয়েব পেইজ ইত্যাদি দেখাই তাহলে ভাবুন তো ডিপওয়েব এবং ডার্কওয়েব তো ৯৬% তাহলে কতোটা গভীর, ইম্ম আসলেই রহস্যময় বিষয়।
Surface Web এর উইকিপিডিয়া এর থেকে ডার্কওয়েব এর উইকিপিডিয়া এর কোনো মিল নাই তেমন একটা তবে হ্যাঁ দুইটার কাজই এক তথ্য সংগ্রহ করা। ডার্কওয়েব এর উইকিপিডিয়া এর নাম The Hidden Wiki এইখানে রয়েছে অগণিত গুরুত্বপূর্ণ ওয়েবসাইট এর লিংক এবং ওই সকল ওয়েবসাইট এর বিস্তারিত তথ্য রয়েছে আমি কিছু Screenshots তুলে ধরছি দেখুন।




The Hidden Wiki এর বেশ কিছু Screenshots আপনাদের দেখালাম এখন কী বুঝতে পেরেছেন ডার্কওয়েব এর উইকিপিডিয়া কেমন হয় আর এইখানে কী আছে বা থাকে।
আসলে এই ডিপওয়েব এবং ডার্কওয়েব এ চলার জন্য আপনাকে অবশ্যই বিভিন্ন লিংক এর প্রয়োজন হবে, আর এই বিভিন্ন আপডেট আপডেট লিংক আপনি এই The Hidden Wiki এর মাধ্যমে পাবেন সাথে পাবেন বিভিন্ন রহস্যময় ওয়েবসাইট এর বিষয় জানা এবং ভিন্ন ভিন্ন জিনিস ক্রয় এবং বিক্রয় এর তথ্য জানা।
The Hidden Wiki টি .onion ছদ্ম শীর্ষ স্তরের Domain এর মাধ্যমে পরিচালিত হয়েছিলো যা শুধুমাত্র টর বা টর গেটওয়ে ব্যবহার করে অ্যাক্সেস করা যেতে পারতো। এর মূল পৃষ্ঠায় অন্যান্য লুকানো পরিষেবাদিতে একটি কমিউনিটি-রক্ষণাবেক্ষণ লিঙ্ক ডিরেক্টরি প্রদান করা হয়েছে, যার মধ্যে অর্থ লন্ডারিং, চুক্তি হত্যাকাণ্ড, ভাড়া জন্য সাইবার আক্রমণ, নিষিদ্ধ রাসায়নিক এবং বোমা তৈরির দাবির লিঙ্কগুলি সহ লিঙ্ক রয়েছে।
বাকী উইকিটিও মূলত অনিচ্ছাকৃত ছিলো এবং শিশু পর্নোগ্রাফি এবং অপব্যবহারের চিত্রগুলি হোস্ট করার সাইটগুলির লিঙ্ক সরবরাহ করেছিলো, The Hidden Wiki এর সর্বপ্রথম উল্লেখটি ২০০৭ইং থেকে 6xxoyfb3h2nvok2d.onion এ অবস্থিত। The Hidden Wiki একটি সুপরিচিত পুনরাবৃত্তি অক্টোবর ২০১১ইং এর আগে কিছু সময়ের জন্য অবৈধ উপাদানের সাথে তার সংস্থার সাথে বিশিষ্টতা নিয়ে আসেন। আগস্ট ২০১৩ইং এর আগে কোনোও সময়ে, এই সাইটটি ফ্রিডম হোস্টিংয়ে হোস্ট করা হয়েছিলো।

The Hidden Wiki Link:


http://kpvz7ki2v5agwt35.onion

বি.দ্রঃ এই কনটেন্ট সম্পূর্ণ শিক্ষার উদ্দেশ্যে। কোনো রূপ নীতি বিরুদ্ধ কাজের ক্ষেত্রে আমি বা ট্রিকরেড দায়ী থাকবো না।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

2 months ago (July 29, 2019) 417 Views
Like 8Report

About Author (66)

Administrator

Knowledge Is Strength, Spread It and Acquire More.

16 responses to “ডিপওয়েব এবং ডার্কওয়েব নিয়ে বিস্তারিত আলোচনা দেখুন (অভিযান শেষ পর্ব)”

  1. Shetol Shetol
    Author

    সুন্দর পোস্ট।

  2. Arman Arman
    Author

    ডিপওয়েব এবং ডার্কওয়েব নিয়ে অনেক কিছু জানতে পারলাম, গুরুত্বপূর্ণ টিউটোরিয়াল।

    • Muntakim
      Administrator
      Post Creator

      অগণিত ধন্যবাদ।

  3. Support Team Support Team
    Moderator

    দারুন ট্রিক।

  4. Nishat Nishat
    Administrator

    Great post.

  5. Nil
    Contributor

    Vai 1day dore apnar post ai portechi

  6. Nil
    Contributor

    Ok vai nid ta den

    • Muntakim
      Administrator
      Post Creator

      ওই ডকুমেন্ট দেওয়া যাবে না আর একই ডকুমেন্ট অনেক গুলো লোক ব্যবহার করলে কাজ করবে না। আপনি আপনার কোনো ডকুমেন্ট ব্যবহার করুন।

  7. Nil
    Contributor

    Vai amar jonmo birth a 2005 a deya fb runing verify hobe

  8. Nil
    Contributor

    Tnq vai

  9. Nil
    Contributor

    Apni blank nid diYA KI PAGE verify korchen aktao

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top