Home » Tech News » টেলিটককে শক্তিশালী করার আহবান জানিয়েছেন টেলিযোগাযোগ মন্ত্রী।

টেলিটককে শক্তিশালী করার আহবান জানিয়েছেন টেলিযোগাযোগ মন্ত্রী।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার আজ রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল অপারেটর টেলিটককে শক্তিশালী করার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করে বলেছেন যে একটি নবজীবিত টেলিটক টেলিযোগাযোগ মোবাইল ফোন সেবার ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনবে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার

মন্ত্রী তৎপর্যপূর্ণ প্রকল্পগুলি শিগগিরই বাস্তবায়নের এবং টেলিটককে “আমাদের ফোন” হিসাবে প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

জব্বার নগরীর গুলশান এলাকায় টেলিটক সদর দফতরে টেলিটক বাংলাদেশ লিমিটেডের পঞ্চদশ বার্ষিক বৈঠক উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টেলিটক বাংলাদেশ লিমিটেড বোর্ডের চেয়ারম্যান ও ডাক ও টেলিযোগাযোগ সচিব আশোক কুমার বিশ্বাস।

২ জি এবং ৩ জি কানের চেয়ে ৫ জি যুগ আলাদা হবে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি কেবল ইন্টারনেট বা ফেসবুক, কথা বলা বা ব্রাউজ করার প্রযুক্তি নয়, এটি বিদ্যুতের মতো শিল্প ও বাণিজ্যের ভিত্তি হবে।

৫ জি প্রযুক্তি চতুর্থ শিল্প বিপ্লবে যোগদানের রাস্তা হিসাবে অভিহিত করে তিনি বলেন, যেসব দেশ প্রথমে ৫ জি প্রযুক্তি চালু করবে, তাদের মধ্যে বাংলাদেশ অন্যতম।

২০১৮ সালে ট্রায়াল ভিত্তিতে ৫ জি চালু করার পরে বিশ্বে বাংলাদেশের চিত্র পাল্টে গেছে, জব্বার বলেছেন, কমপক্ষে ছয়টি দেশ টেলিটকে, বিশেষত দেশে টেলিযোগাযোগ খাতে বিনিয়োগের জন্য আগ্রহ প্রকাশ করেছে।

অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহাব উদ্দিন, বাংলাদেশ টেলিযোগযোগ সংস্থা লিমিটেডের (বিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক ডা. মোঃ রফিকুল মতিন, টেলিযোগাযোগ বিভাগের (ডিওটি) মহাপরিচালক মহসিনুল আলম এবং বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

1 week ago (December 1, 2019) 722 Views
Like 8 Report

About Author (5)

JS Masud
Author

Quran is only medicine of heart, And remember Allah is very powerful.

4 responses to “টেলিটককে শক্তিশালী করার আহবান জানিয়েছেন টেলিযোগাযোগ মন্ত্রী।”

  1. Tahsin Tahsin
    Author

    চালিয়ে যান ভাই।

    • JS Masud JS Masud
      Author
      Post Creator

      ধন্যবাদ ভাই আপনাকে, আমাকে সাপোর্ট করার জন্য।

  2. Md Rabby Md Rabby
    Contributor

    ভালো লাগলো নিউজটা ভাই।

    • JS Masud JS Masud
      Author
      Post Creator

      ধন্যবাদ ভাই আপনাকে, আমাকে সাপোর্ট করার জন্য।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top