Home » Tech News » বাংলালিংক এবং ফেসবুক নারীদের ডিজিটাল ক্ষমতায়নের লক্ষ্যে উদ্যোগ নিয়েছে।

বাংলালিংক এবং ফেসবুক নারীদের ডিজিটাল ক্ষমতায়নের লক্ষ্যে উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় ডিজিটাল যোগাযোগ পরিষেবা সরবরাহকারী অন্যতম বাংলালিংক, কীভাবে সুরক্ষিত ও দায়িত্বশীল উপায়ে ডিজিটাল বিশ্বে অংশ নিতে পারে সে বিষয়ে ডিজিটাল সুবিধায় কম অ্যাক্সেস প্রাপ্ত মহিলাদের প্রশিক্ষণ দিতে ফেসবুকের সাথে যোগ দিয়েছে। বাংলালিংক এবং ফেসবুক নারীদের ডিজিটাল ক্ষমতায়নের লক্ষ্যে উদ্যোগ নিয়েছে। সম্প্রতি চালু হওয়া ক্যাম্পেইন ‘Learn more, be more’ নির্বাচিত সম্প্রদায়ের মহিলাদের কীভাবে তারা বিনামূল্যে ফেসবুক ব্যবহার করতে পারে সে সম্পর্কে প্রশিক্ষণ দেবে। প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি তারা স্বাস্থ্য, সুরক্ষা, শিশুশিক্ষা এবং অর্থ সাশ্রয় সংক্রান্ত শিক্ষামূলক কর্মশালায় অংশ নেবে।

ডিসেম্বরের শেষ নাগাদ পরিচালিত সময় নির্ধারিত, গাজীপুর, সাভার ও নারায়ণগঞ্জ অঞ্চলে ১৮০ টি পোশাক কারখানায় এই কর্মসূচি অনুষ্ঠিত হবে। বাংলালিংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই উদ্যোগে ১৬,০০০ এরও বেশি মহিলা উপকৃত হবেন।

বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপঙ্গা দত্ত বলেছেন, “আমরা বিশ্বাস করি যে সমাজ থেকে ডিজিটাল বিভাজন নির্মূল করার অন্যতম কার্যকর উপায় হ’ল ডিজিটাল আন্দোলনে মহিলাদের অংশগ্রহণ নিশ্চিত করা।”

তিনি আরও বলেন, “প্রচারটি অংশগ্রহণকারীদের ইন্টারনেটের বিশ্বে অন্বেষণ করতে এবং ডিজিটাল জীবনযাত্রাকে গ্রহণ করতে উত্সাহিত করবে। এই মহান উদ্যোগে অংশীদার হওয়ার জন্য আমরা ফেসবুকের কাছে কৃতজ্ঞ।”

বাংলালিংকের ডিজিটাল লিটারেসি প্রোগ্রামের অংশ হিসাবে, এর আগে এটি ফেসবুক এবং জিএসএমএ (গ্লোবাল মোবাইল ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন) এর সাথে একই রকম প্রচার চালায়, যা ডিজিটাল বিভাজন নির্মূল করার ক্ষেত্রে উল্লেখযোগ্য ফলাফল দেখেছিল।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকরা মানসম্পন্ন ডিজিটাল পরিষেবা সরবরাহ করার পাশাপাশি, দেশে অন্তর্ভুক্ত ডিজিটাল অবকাঠামো নির্মাণ করে বাংলাদেশকে ডিজিটালাইজেশনে অগ্রণী ভূমিকা পালন করবে।
4 months ago (December 10, 2019) 760 Views
Like 5 Report

About Author (14)

JS Masud
Author

Quran is only medicine of heart, And remember Allah is very powerful.

2 responses to “বাংলালিংক এবং ফেসবুক নারীদের ডিজিটাল ক্ষমতায়নের লক্ষ্যে উদ্যোগ নিয়েছে।”

  1. Support Team Support Team
    Moderator

    প্রিয় ট্রিকরেড এর অথর,
    আপনাকে প্রথমে শুভেচ্ছা জানানো হচ্ছে ট্রিকরেড সাপোর্ট টিম থেকে। ট্রিকরেড সাপোর্ট টিম এর কাছে আপনার একাউন্ট এবং আপনার কনটেন্ট নিয়ে বেশ কিছু রিপোর্ট আমরা পেয়েছি।

    আপনি কপি কনটেন্ট পাবলিশ করছেন এবং আপনি অন্য ওয়েবসাইট এর এডমিন এর নামে একাউন্ট ব্যবহার করছেন যা ট্রিকরেড এর নীতিমালার বিরুদ্ধতা করে, আপনার একাউন্ট ইমেইল এ প্রমাণ চাওয়া হয়েছে যথেষ্ট প্রমাণ দিবেন কনটেন্ট আপনার।
    ট্রিকরেড এর সাথেই থাকুন,
    ধন্যবাদ।

    • JS Masud JS Masud
      Author
      Post Creator

      সাপোর্ট টিমকে ধন্যবাদ জানাচ্ছি সর্বপ্রথমে, আমি আসলেই খুশি মনে আপনার ইমেইল এর রিপ্লাই এ প্রমাণসহ দিয়েছি যে কনটেন্ট আমার। আমি একজন ছোট ব্লগার, কনটেন্ট লিখতে ভালোবাসি আমি যে কনটেন্ট গুলো পাবলিশ করছি এটা একসময় আমার ব্লগ এ পাবলিশ করা ছিলো যার তারিখ হচ্ছে ৪ জানুয়ারি ২০১৬ইং যা আপনি কনটেন্ট লিংক এ গেলে দেখতে পাবেন যা আমি আপনাকে ইমেইল করেছি, আমার সাইট এর লিংক সহ। কেউ যদি গুগল এ কপিরাইট রিপোর্ট সাবমিট করে তাহলে আমি তা ভুল প্রমাণ করতে সক্ষম হবো।
      আমার একাউন্ট ব্যান করবেন না এবং আমার কনটেন্ট রিমুভ করবেন না প্লিজ, আর নামের কথা বলি জেএস মাসুদ এটা কোড নাম আমার এটা কারো রেজিস্টার করা নাম না।
      ধন্যবাদ আপনাকেও।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top