Home » Web Development » আপনার ওয়েবসাইট এর লিংক ফেসবুক থেকে আনব্লক করবেন যেভাবে দেখুন।

আপনার ওয়েবসাইট এর লিংক ফেসবুক থেকে আনব্লক করবেন যেভাবে দেখুন।

প্রিয় ,
আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। কারণ TrickRed.com এর সাথে থাকলে সবাই ভালো থাকে। আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি। তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস। আর কথা বাড়াবো না কাজের কথায় আসি।


আচ্ছা আমরা সকলেই ওয়েবসাইট চালাতে ভালোবাসি, বা মনে করুন আপনার একটা ওয়েবসাইট আছে সেটা হতে পারে নিউজ ওয়েবসাইট বা ডাউনলোড ওয়েবসাইট বা যেকোনো একটা ওয়েবসাইট, সকলেই ওয়েবসাইট চালাতে ভালোবাসি এমন অনেকজন আছে।

আমরা আমাদের ওয়েবসাইট – কে বেশ জনপ্রিয় করে তুলার জন্য বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্ক এ আমাদের ওয়েবসাইট এর লিংক বা আমাদের আর্টিকেল এর লিংক শেয়ার করে থাকী, কারণ ওই সকল লিংক শেয়ার এর মাধ্যমে আমাদের ওয়েবসাইট এ ট্রাফিক বাড়ে অনেক।

আমাদের যাদের ওয়েবসাইট রয়েছে আমরা কিন্তু অনেকেই বিভিন্ন বিঙ্গাপন নেটওয়ার্ক ব্যবহার করে উর্পাজন করে থাকী, আমাদের ওয়েবসাইট এ ট্রাফিক আনার জন্য অবশ্যই শেয়ার করতে হবে বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্ক এ কারণ ট্রাফিক না বাড়লে আমাদের বিঙ্গাপন নেটওয়ার্ক এর বিঙ্গাপন গুলো – থেকে উর্পাজন হবে না।

ফেসবুক হলো বিশ্ব বিখ্যাত জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক, এই সোশ্যাল মিডিয়ার নাম কেউ জানে না এমন মানুষ পাওয়া ভাগ্য করে খুঁজে পেতে হবে। কারণ এই ফেসবুক এতোটাই জনপ্রিয় যা এখন একটা বাচ্চাও এটার নাম জানে এবং এর বিস্তারিত তথ্য দিতেও সে সক্ষম হবে, এতো বড় সোশ্যাল নেটওয়ার্ক যেহেতু তবে অবশ্যই এর অনেক বেশীই সিকিউরিটি রয়েছে, যা প্রতিনিয়ত আপডেট করা হয়ে থাকে।

আপনি যখন আপনার ওয়েবসাইট এর লিংক এই সোশ্যাল মিডিয়া ফেসবুক এ অনেক বেশীই শেয়ার করে ফেলেন ঠিক তখনি ফেসবুকের কন্ট্রিবিউটর এটা স্প্যাম ভেবে নিয়ে আপনার ওয়েবসাইট এর লিংক ফেসবুক থেকে চিরস্থায়ী ব্লক করা হয়ে থাকে, ব্লক করার পর আপনি আপনার ওয়েবসাইট এর কোনো লিংক আর ফেসবুকে শেয়ার করতে পারবেন না এবং আপনার চাহিদা অনুযায়ী ট্রাফিক ও আর পাবেন না এতে করে আপনার উর্পাজন এবং ওয়েবসাইট এর মান ও কমে যাবে।

আজকে আমি আপনার এই সমস্যার সমাধান দিবো, এতে করে আপনি আপনার ওয়েবসাইট এর লিংক ফেসবুক থেকে আনব্লক করতে পারবেন এবং ঠিক আগের মতো শেয়ার করতে পারবেন এবং বেশ ভালো ট্রাফিক ও পাবেন, এটার জন্য প্রথমে আপনাকে একটা ব্রাউজার সিলেক্ট করে নিতে হবে, আমি আমার পছন্দের ব্রাউজার একটা ওটা ওপেন করছি। এখন আমি ব্রাউজার এর অনুসন্ধান বক্স এ ক্লিক করছি। এখন অনুসন্ধান বক্স এ লিখুন স্ক্রিনশট এর মতো Facebook Debugger এবং Go বা Enter বাটন এ ক্লিক করুন। এখন দেখুন আমার চিহ্নিত করা জায়গা স্ক্রিনশট এর রেজাল্ট এ ক্লিক করুন। এখন আমি আমার সুবিধার জন্য ব্রাউজার – কে ডেস্কটপ ভার্সন করে নিচ্ছি। এখন More লেখায় ক্লিক করুন। এখন দেখুন ড্রপডাউন মেনু ডিসপ্লে হবে, Tools অপশনটা সিলেক্ট করে নিন। এখন Shareing Debugger এ ক্লিক করুন। এখন আপনার কাছে একটা বক্স ডিসপ্লে হবে, ওই বক্স এ আপনার ব্লক হয়ে যাওয়া ওয়েবসাইট এর লিংকটা দিন, আমার এমন কোনো ওয়েবসাইট নাই যেটার লিংক ফেসবুক থেকে ব্লক করা তবে আপনাদের দেখানোর জন্য আমি ডার্কওয়েব এর রেডরুম ওয়েবসাইট এর লিংকটা দিচ্ছি বা বলতে পারেন ব্যবহার করছি কারণ টিউটোরিয়াল এর জন্য ব্লক ওয়েবসাইট এর প্রয়োজন। তারপর Debug লেখায় ক্লিক করুন। এখন Let Us Know লেখায় ক্লিক করুন। এখন নিচের স্ক্রিনশট এর মতো একটা বক্স পাবেন, এই বক্স এ বিস্তারিত লিখুন আপনার ওয়েবসাইট এর বিষয় – যে এটা কোনো স্প্যাম ওয়েবসাইট না এবং এটা যে বিষয়ক ওয়েবসাইট ওটা নিয়ে একটা বিস্তারিত তথ্য লিখুন। এখন লেখা হয়ে গেলে সেন্ড বাটন এ ক্লিক করুন। এখন স্ক্রিনশট এর মতো নোটিফিকেশন দেখাবে Ok বাটন এ ক্লিক করে দিন। এখন নিচের স্ক্রিনশট এর মতো দেখাবে। গ্রেট, আপনার কাজ শেষ এখন, ফেসবুক টিম আপনার রিকুয়েস্ট রিভিউ করে আপনাকে সাতদিন অথবা এক মাসের ভেতর জানাবে বা আপনার ওয়েবসাইট এর লিংকটা আনব্লক করে দিবে এটার সঠিক কোনো সময় নাই।
আপনারা যারা এখনো বুঝতে অসুবিধাবোধ করছেন তাদের জন্য ভিডিও টিউটোরিয়াল তৈরি করা হয়েছে, দেখুন।
আশা করছি এই সকল সমস্যায় যারা ভূগতে ছিলেন তাদের বেশ উপকারে আসবে আজকের এই কনটেন্ট।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন TrickRed.com এর সাথে থাকুন। আর এ রকম নিত্যনতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

3 months ago (September 15, 2019) 1308 Views
Like 12 Report

About Author (10)

Nishat
Administrator

Knowledge Is Divine, So Spread The Peace Of Divine To All.

18 responses to “আপনার ওয়েবসাইট এর লিংক ফেসবুক থেকে আনব্লক করবেন যেভাবে দেখুন।”

  1. Muntakim
    Administrator

    গুরুত্বপূর্ণ টিউটোরিয়াল।

    • Nishat Nishat
      Administrator
      Post Creator

      ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মতামত দেওয়ার জন্য।

  2. Kamrul Kamrul
    Author

    সেই রকম হয়েছে।

  3. Md Rabby Md Rabby
    Contributor

    বাহ, ভালোই তো টিউটোরিয়ালটা।

  4. Zaman Zaman
    Author

    অসাধারণ, এই কনটেন্ট এ অনেক ওয়েবসাইট এর মালিক এর উপকার হবে।

  5. Apurbo Apurbo
    Contributor

    দারুন।

  6. Rana Rana
    Author

    সুপার টিউটোরিয়াল।

  7. Abdus Sobhan Abdus Sobhan
    Subscriber

    Good Post…

  8. Riyad
    Contributor

    গুড।

  9. Nazmul Islam Nazmul Islam
    Contributor

    Helpful Content

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Categories


Back to top